আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড এবং থানা পর্যায়ে কোন কমিটিতে রদবদল বা নতুন কমিটি হবেনা 

আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড এবং থানা পর্যায়ে কোন কমিটিতে রদবদল বা নতুন কমিটি হবেনা 

পোস্টকার্ড ডেস্ক ।।

প্রাণঘাতী মহামারী করোনার কারণে অনেকটা নিষ্ক্রিয় হয়ে পড়া নগর আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম আবার চাঙ্গা করার উদ্যোগ নিচ্ছে। প্রতিটি ইউনিট এবং ওয়ার্ড পর্যায়ে নগর কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে সভা হবে। নতুন সদস্য সংগ্রহ কার্যক্রমও আবার আনুষ্ঠানিকভাবে চালু হতে পারে।

আগামী ১৬ সেপ্টেম্বর বুধবার নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় এসব সিদ্ধান্ত আসতে পারে বলে দলীয় সূত্রে জানা গেছে। তবে এই সময়ে ইউনিট, ওয়ার্ড এবং থানা পর্যায়ে কোন কমিটিতে রদবদল বা নতুন কমিটি ঘোষণার কোন সম্ভাবনা নেই।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সংগঠনকে গতিশীল এবং চাঙ্গা করার লক্ষ্যেই কর্মসূচি হাতে নেয়া হচ্ছে। মূলত ইউনিট পর্যায় থেকেই আমরা সভার আয়োজনসহ নানা সাংগঠনিক কার্যক্রম চালাব। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনামতে দলের মধ্যে শৃঙ্খলা এবং সাংগঠনিক কার্যক্রমে গতি আনার লক্ষ্যে বিভিন্ন কর্মসুচি হাতে নিচ্ছেন বলে জানান।

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ বলেন, করোনাকালে আওয়ামী লীগের নেতাকর্মীরা সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। এখন সাংগঠনিক কার্যক্রমের উপর বেশি জোর দেয়া হচ্ছে। প্রতিটি ইউনিটে সভা হবে। নগর নেতৃবৃন্দ সেসব সভায় যাবেন। অনেক ইউনিটে দীর্ঘদিন ধরে সম্মেলন হয়নি। কিন্তু কেন্দ্রীয় নির্দেশনা ছাড়া সম্মেলন কিংবা কমিটি ঘোষণা করার সুযোগ নেই। তাই তাদেরকে চাঙ্গা করার জন্যই কর্মসুচি হাতে নেয়া হয়েছে। বর্ধিত সভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের কেউ আসবেন না।

তিনি জানান, গত এক মাস ধরে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে ৪১টি ওয়ার্ডে অর্ধ লক্ষাধিক বনজ, ফলদ এবং ঔষধি গাছের চারা বিতরণ করা হয়েছে। আগামী মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) কর্মসূচির সমাপনী অনুষ্ঠান পতেঙ্গা এলাকায় অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রতিটি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক উপস্থিত থাকবেন। এতে কেন্দ্রীয় বন ও পরিবেশ সম্পাদক মো. দেলোয়ার উপস্থিত থাকবেন। এছাড়া নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির নেতৃব্ন্দৃও থাকবেন।

অপরদিকে, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীকে ভারমুক্ত করার জন্য নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত আজ সোমবার কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পাঠানো হবে বলে জানান তিনি।